1. admin@sylhetkushiara.com : admin :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৪:০৪ পূর্বাহ্ন
প্রধান খবর
মোঃ রেহান উদ্দিন মাষ্টার (প্রাক্তন চেয়ারম্যান) আমাদের মধ্যে আর নেই ! শরিফগঞ্জ ইউনিয়ন বিএনপি’র সভাপতি গেদাই, সাঃ সম্পাদক কামাল ও সাংগঠনিক শাহীন কুশিয়ারা যুব কল্যাণ পরিষদের নতুন কমিটি শাহান সভাপতি ও জুয়েল সাধারণ সম্পাদক কুশিয়ারা যুব কল্যাণ পরিষদের শোক সভা অনুষ্ঠিত গোলাপগঞ্জে ঢাকাদক্ষিন ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গোলাপগঞ্জে বাদেপাশা ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন গোলাপগঞ্জে বুধবারীবাজার ইউনিয়ন বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন গোলাপগঞ্জে বাদেপাশা ও বুধবারীবাজার ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গোলাপগঞ্জের ভাদেশ্বর ইউনিয়ন বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গোলাপগঞ্জের লক্ষনাবন্দ ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন
add

স্বাধীনতা সুবর্ণজয়ন্তী স্মৃতি সম্মাননা এওয়ার্ডে ভূষিত হলেন যুব সংগঠক আমিন উদ্দিন আহমদ

  • বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ১৮১ বার পড়া হয়েছে

সিলেট কুশিয়ারা ডেস্ক : সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য সারাদেশ থেকে কয়েকজন বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা সুবর্ণজয়ন্তী স্মৃতি সম্মাননা এওয়ার্ড প্রদান করা হয়। “সমাজসেবায়” বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ সফল যুব সংগঠক ও সমাজকর্মী আমিন উদ্দিন আহমদ-কে এই সম্মাননা এওয়ার্ডে ভুষিত করে ঢাকাস্থ ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস।

আজ ১৫ই ডিসেম্বর (বুধবার) ঢাকাস্থ হোটেল-৭১ লিমিটেড এর সম্মেলন কক্ষে সন্ধ্যা ৭টায় জমকালো আয়োজনের মাধ্যমে এওয়ার্ড প্রদান অনুষ্টানের আনুষ্ঠানিকতা শুরু হয়। অনুষ্টানের প্রধান অতিথি বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের মাননীয় বিচারপতি এস এম মুজিবুর রহমান এই সম্মাননা এওয়ার্ড ও সার্টিফিকেট আমিন উদ্দিন আহমদ এর হাতে তুলে দেন।

এসময় আরো উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব- পীরজাদা শহিদুল ইসলাম হারুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. হামিদা খানম, পিডিবি চীফ ইঞ্জিনিয়ার (অবঃ) ইঞ্জিনিয়ার চৌধুরী নেসারুল হক ও খাদ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব শাহনেওয়াজ দিলরুবা খানম। অনুষ্ঠান শেষে আয়োজকরা এওয়ার্ডপ্রাপ্ত গুণীজনদের সম্মানে নৈশভোজের আয়োজন করেন।

আমিন উদ্দিন আহমদ, সফল যুব সংগঠক হিসেবে সরকারীভাবে এবং সমাজসেবায় অবদানের জন্য বিভিন্ন সময়ে দেশের অনেক সংস্থা থেকে একাধিকবার সম্মাননা পুরস্কারে ভূষিত হয়েছেন। তাছাড়াও তিনি দেশের গন্ডি পেরিয়ে বিদেশ হতেও সম্মাননা পুরষ্কার লাভ করেছেন। এসকল পুরস্কারের মধ্যে উল্লেখযোগ্য হলো ২০১২ সালে বাংলাদেশ সরকার কর্তৃক “সফল যুব সংগঠক” পুরষ্কার, দেশের অন্যান্য সংস্থা থেকে মানবাধিকার শান্তি পুরষ্কার সম্মাননা, হিউম্যান রাইটস পিস এওয়ার্ড সম্মাননা, স্বাধীনতা এওয়ার্ড সম্মাননা, লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল কর্তৃক একাধিক পুরষ্কার ও রোটারি ক্লাব ইন্টারন্যাশনাল কর্তৃক সম্মাননা এওয়ার্ড পেয়েছেন। এছাড়াও তিনি সার্কভুক্ত দেশ নেপাল এবং ভারত হতেও সম্মাননা এডওয়ার্ড পেয়েছেন।

আমিন উদ্দিন আহমদ এর সাথে আমাদের প্রতিনিধির আলাপকালে এসকল পুরস্কার লাভের বিষয়ে তাহার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমি নিরলস ভাবে সুদীর্ঘ কয়েক বছর যাবৎ একজন সমাজকর্মী এবং যুব সংগঠক হিসেবে সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজ ও মানব-উন্নয়নমূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছি বলেই আমার মত ক্ষুদ্র একজন মানুষকে এসকল পুরষ্কারের জন্য বিভিন্ন সময়ে মনোনীত করা হয়েছে। তিনি আরো বলেন, আমার এসকল প্রাপ্তি শুধু আমার পিতা-মাতা ও পরিবারের জন্যই হয়েছে। আমি উনাদের প্রতি চির কৃতজ্ঞ। আমার সবটুকু অর্জন উনাদেরকে উৎসর্গ করতে চাই। কারণ উনাদের দোয়া’য় আমার জীবনের এই প্রাপ্তিটুকু বলে আমি মনে করি।

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
add

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
© sylhetkushiara 2020 All rights reserved. কারিগরি সহায়তা: WhatHappen
Theme Customized By BreakingNews