1. admin@sylhetkushiara.com : admin :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৫:৪৩ পূর্বাহ্ন
প্রধান খবর
গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ-বিতরণ করেছে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল সিলেটের বন্যাদুর্গত শরিফগঞ্জে ত্রাণ বিতরণ করলো লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল বিএনপির রাজনীতি হলো গণতন্ত্র ও জনকল্যাণের রাজনীতি —আব্দুল কাইয়ুম চৌধুরী গোলাপগঞ্জে আমুড়া ইউনিয়নে বন্যার্ত মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেছে সানাবিল ফাউন্ডেশন ইউএসএ গোলাপগঞ্জ উপজেলার শরিফগঞ্জে ওয়ার্ড বিএনপি’র উদ্দোগে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ সিলেট বেইসড লায়ন্স ক্লাব নেতৃবৃন্দের জরুরি সভা অনুষ্ঠিত সিলেটের কয়েকটি উপজেলার বিস্তীর্ণ এলাকা বন্যা প্লাবিত কুশিয়ারা যুব কল্যাণ পরিষদ সিলেটের দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন গোলাপগঞ্জ উপজেলা বিএনপি’র আওতাধীন ইউনিট সমুহের নেতৃবৃন্দকে নিয়ে জরুরী সভা আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রদ্ধা নিবেদন করলো লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল জেলা ৩১৫বি-১
add

প্রখ্যাত আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হক আর নেই

  • শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ৫৭৩ বার পড়া হয়েছে

সিলেট কুশিয়ারা ডেস্ক : দেশের প্রখ্যাত আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৬ বছর।

আজ শনিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় রাজধানীর আদ-দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন তিনি। রক্ত শূন্যতা ও প্রস্রাবের সমস্যাসহ বার্ধক্যজনিত জটিলতা দেখা দেয়ায় গত ১৬ অক্টোবর সন্ধ্যায় মগবাজারের আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয় প্রখ্যাত এই আইনজীবীকে। অসুস্থতা নিয়ে রাজধানীর মগবাজারে অবস্থিত আদ-দ্বীন হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

গত ১৭ অক্টোবর কিছুটা সুস্থবোধ করলে সকালের দিকে রিলিজ নিয়ে বাসায় ফিরে যান। এরপরে দুপুরের পরপরই ফের তাকে ভর্তি করা হয় হাসপাতালে।

জানা গেছে, রক্তশূন্যতা, ইউরিন সমস্যাসহ বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন প্রবীণ এই আইনজীবী। তিনি ডা. রিচমন্ড রোল্যান্ড গোমেজের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেলেন। এর আগে গত জুনে ডায়াবেটিস কমে যাওয়ায় শারীরিক অবস্থার অবনতি হলে তখনো আদ-দ্বীন হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন ব্যারিস্টার রফিক-উল হক। তখন তিনি পল্টনের বাসায় অবস্থান করেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ওঠেন।

ব্যারিস্টার রফিক-উল হক ১৯৩৫ সালের ২ নভেম্বর কলকাতার সুবর্ণপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯০ সালের ৭ এপ্রিল থেকে একই বছরের ১৭ ডিসেম্বর পর্যন্ত রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা ছিলেন। তিনি ছিলেন রাষ্ট্রের ষষ্ঠ প্রধান আইন কর্মকর্তা (অ্যাটর্নি জেনারেল)। ২০১৭ সালে বাম পায়ের হাঁটুতে অস্ত্রোপচারের পর থেকে তার চলাফেরা সীমিত হয়ে পড়ে। এ কারণে তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারেননি।

দেশের বরণ্য এই আইনজীবীর মৃত্যুতে সিলেট কুশিয়ারা ডটকম পরিবার গভীরভাবে শোকাহত। আমরা তাহার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
add

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
© sylhetkushiara 2020 All rights reserved. কারিগরি সহায়তা: WhatHappen
Theme Customized By BreakingNews